Thursday, August 11, 2016

অবুঝ খোকা

                    অবুঝ খোকা
                                  -মোহন
      আমি কাঁদতে কাঁদতে হাসতে পারি,
      হাসতে হাসতে কাঁদি।
      আমি দু:খটাকে সঙ্গী করে,সুখের বসত বাঁধি
      আমি চিনতে চিনতে ইচ্ছে করেই,
      আবার করি ভুল।
      আমি বাতাসে উড়িয়ে চম্পা বকুল,
      আবার ফোটাই ফুল।
      শুধু তোমার কাছে গেলেই,
      অবুঝ খোকা হয়ে যাই।
     তোমার মাঝে দিও আমায় একটু খানি ঠাঁই
      আমি পুড়তে পুড়তে ইচ্ছে হলেই
      আবার শীতল হই।
      আমি সবার মাঝে আপন,
      আবার আপন কারো নই।
      আমি থাকতে পারি সন্নিকটে,আবার বহুদূর।
     আমি চেনা গানের ছন্দ ভূলে আবার করি সুর
     আমি বিষধর সাপের ফণা থেকে,
      আনতে পারি মণি।
      আমি দৈনিক কাগজের শিরোণাম এ,
      হতে পারি শিরোমণি।
      শুধু তোমার কাছে গেলেই,
      অবুঝ খোকা হয়ে যাই।
      তোমার মাঝে দিও আমায় একটুখানি ঠাঁই।
   

No comments: